× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশের বাজারে প্রথমবারের মতো এলো র‍্যাংগস গুগল টিভি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩ ১৯:১৮ পিএম

আপডেট : ২০ নভেম্বর ২০২৩ ২২:৪৮ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো র‍্যাংগস গুগল টিভি বাজারজাতকরণ করেছে র‍্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড। সোমবার (২০ নভেম্বর) প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাংগস গুগল টিভিতে পাওয়া যাবে পছন্দের সব স্ট্রিমিং কনটেন্ট একসঙ্গে একই স্ক্রিনে। মুভি, সিরিজ, লাইভ টিভিসহ আরও অনেক কনটেন্ট ব্রাউজ করা যাবে সহজে। ১০ হাজার অ্যাপ্লিকেশন থেকে পছন্দের বিনোদন কন্টেন্ট দেখা যাবে র‍্যাংগস গুগল টিভিতে। পরিবারের প্রত্যেকের জন্য ব্যবহারের জন্য রয়েছে আলাদা প্রোফাইল এবং পাওয়া যাবে পার্সোনালাইজড কন্টেন্ট। গুগল এসিস্ট্যান্টের ভয়েস সার্চের মাধ্যমে খুঁজে নেওয়া যাবে নতুন কন্টেন্ট।

এ ছাড়াও পছন্দের মুভি কিংবা সিরিজের তালিকা সেইভ করে রাখা যাবে। পরে এ তালিকা গুগল টিভির ওয়াচ তালিকায় পাওয়া যাবে। মোবাইলে দেখতে দেখতেই টিভিতে স্ক্রিন শেয়ার করতে পারবে গুগল ক্রোমকাস্ট দিয়ে। 

র‍্যাংগস গুগল টিভির মডেলগুলো এইডি/৪কে পিকচার প্রসেসর, অসাধারণ কন্ট্রাস্ট, কালারের গভীরতাসমৃদ্ধ। আরও থাকছে ডলবি অডিও, অফিসিয়াল এন্ড্রোয়েড ১১ অপারেটিং সিস্টেম, ২৬ বাটনের স্লিম স্মার্ট ভয়েস রিমোট কন্ট্রোল ও ন্যারো বেজেলের আকর্ষণীয় ডিজাইন। এরই মধ্যে র‍্যাংগস গুগল টিভি র‍্যাংগস ইলেকট্রনিক্সের দেশের সকল শোরুম ও অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। থাকছে ৫ বছরের জন্য সার্ভিস, তিন বছরের প্যানেলসহ দুই বছরের পার্টসের ওয়ারেন্টি।

র‍্যাংগস ইলেক্ট্রনিক্সের ভাইস চেয়ারপারসন সাচিমি হোসেন, ম্যানেজিং ডিরেক্টর একরাম হোসেন এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বিনাস হোসেন যৌথভাবে র‍্যাংগস গুগল টিভির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

১৯৮৭ সাল থেকে সাদাকালো র‍্যাংগস সিআরটি টিভি থেকে যাত্রা শুরু হয়ে এখন কালের আবহে র‍্যাংগস কালার টিভি, এলসিডি টিভি, এলইডি টিভি, ৪কে এলইডি টিভি, ভয়েস কন্ট্রোল টিভি, ফ্রেমলেস ভয়েস কন্ট্রোল টিভি এবং এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মানসম্পন্ন টিভি বাজরজাত করছে। ১৭ ইঞ্চি টিভির স্ক্রিন সাইজ থেকে শুরু হয়ে এখন পৌঁছে গেছে ১০০ ইঞ্চির টিভির সাইজে। বাংলাদেশি ব্র্যান্ড হিসেবেও যা প্রথম।  

গত ৪০ বছর ধরে র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেড অত্যন্ত সুনাম, সাফল্য ও বিশ্বস্ততার সাথে বিশ্ববিখ্যাত ব্র্যাণ্ডের ইলেকট্রনিক্স পণ্য বাংলাদেশের বাজারে বাজারজাত করে আসছে। 

র‍্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড, যা সনি-র‍্যাংগস নামে বহুলভাবে পরিচিত। ঢাকার বাংলামোটরের সোনারতরী শোরুমে দেশের বাজারে প্রথমবারের মতো র‍্যাংগস গুগল টিভির আনুষ্ঠানিক বাজারজাত ঘোষণা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা