× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেস্ট ট্রাভেল টেক প্ল্যাটফর্মের স্বীকৃতি পেল শেয়ারট্রিপ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩ ১৬:১৮ পিএম

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-সিএবি) আয়োজিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-সিএবি) আয়োজিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড (ই-সিএমএ) ২০২৩ -এ বেস্ট ট্রাভেল টেক প্ল্যাটফর্মের পুরস্কার পেয়েছে শেয়ারট্রিপ। ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-সিএবি) আয়োজিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল ঢাকা হোটেলে অনুষ্ঠিত হয়।

দেশের ই-কমার্স শিল্পখাতের গুরুত্বপূর্ণ অংশীদারদের উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি প্রদান করা হয় ই-সিএমএ অ্যাওয়ার্ডসের মাধ্যমে। ই-কমার্স খাতের বিভিন্ন শ্রেণিতে এ অ্যাওয়ার্ডে মোট ২৭টি মনোনয়ন বিভাগ রয়েছে; যার মধ্যে রয়েছে: বেস্ট ট্রাভেল টেক প্ল্যাটফর্ম, বেস্ট ই-কমার্স মার্কেটপ্লেস, বেস্ট সার্ভিস প্ল্যাটফর্ম, বেস্ট লজিস্টিকস ফর ই-কমার্স, বেস্ট ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম, বেস্ট এমএফএস প্ল্যাটফর্ম এবং বেস্ট পেমেন্ট গেটওয়ে প্ল্যাটফর্ম সহ আরও বিভিন্ন ক্যাটাগরি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিরা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি এবং বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার; বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হাত থেকে এ পুরস্কারটি গ্রহণ করেন। সেই সঙ্গে তিনি বলেন, “দেশের ই-কমার্স ও ভ্রমণ শিল্পখাতে আমাদের অবদানের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কারটি অর্জন করতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। ২.৭ মিলিয়ন আন্তর্জাতিক হোটেল, ১ হাজার ৫০০ এরও বেশি অভ্যন্তরীণ হোটেল ও স্বাচ্ছন্দ্যদায়ক ফ্লাইট অপশন সহ দেশে তৈরি আমাদের এই ভ্রমণ অ্যাপটি বাংলাদেশে ভ্রমণ পরিকল্পনার প্রক্রিয়াকে রূপান্তরিত করে পর্যটন এবং ই-কমার্স খাতের প্রবৃদ্ধিতে ভূমিকা রেখে চলছে।

ভ্রমণ-প্রযুক্তি খাতে উদ্ভাবনী সমাধান প্রদানের মাধ্যমে দেশে ই-কমার্সের প্রবৃদ্ধি ও বিকাশে অবদান রাখার প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে শেয়ারট্রিপের এই অর্জন। ফ্লাইট টিকেটের স্বয়ংক্রিয়ভাবে তারিখ পরিবর্তন এবং অর্থ ফেরত , অনলাইন ভিসা সহায়তা (অনলাইন ভিসা অ্যাসিসট্যান্স), স্থানীয় হোটেল ব্যবসায়ী এবং ট্রাভেল এজেন্টদের সহায়তা, মেডিকেল ট্যুরিজম, স্কাইট্রিপ ট্রাভেল ক্রেডিট কার্ড এবং প্রিমিয়াম এয়ারলাইন অ্যাক্সেসের জন্য এনডিসি কনটেন্ট সহ বিভিন্ন অগ্রগামী উদ্যোগের স্বীকৃতি হিসেবে শেয়ারট্রিপ ‘বেস্ট ট্রাভেল টেক প্ল্যাটফর্ম’ হিসেবে স্বীকৃতি অর্জন করে। ২০২২ সালের সপ্তম দ্য ডেইলি স্টার অ্যাওয়ার্ডে ‘ডিজিটাল কমার্স অব দ্য ইয়ার’ হিসেবে স্বীকৃতি অর্জন করার পাশাপাশি ৬৭৫ হাজারেরও বেশি অ্যাপ ডাউনলোড নিয়ে দেশের ভ্রমণপিপাসুদের মাঝে অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম হিসেবে স্থান করে নিয়েছে শেয়ারট্রিপ।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা