× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাইকেল মেকানিক থেকে ২২ ফ্ল্যাটের মালিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩ ১৫:৩৭ পিএম

আপডেট : ০৭ নভেম্বর ২০২৩ ১৭:১৭ পিএম

জর্জ ভি নিরামপারামবিল। ছবি : সংগৃহীত

জর্জ ভি নিরামপারামবিল। ছবি : সংগৃহীত

জিরো থেকে হিরো বা শূন্য থেকে কোটিপতি হওয়ার গল্প নতুন নয়। তবে তারও একটা সীমা থাকে। কিন্তু তা যখন নজিরবিহীন হয়, তা আমাদের বিস্মিত করে। সাইকেল মেকানিক থেকে দুবাইয়ে ২২টি ফ্ল্যালেটের মালিক হয়ে সম্প্রতি আলোচিত হচ্ছেন ভারতীয় বংশোদ্ভুত জর্জ ভি নিরামপারামবিল। 

জর্জ ভি নিরামপারামবিল এক সময় ভারতের কেরালার বাসিন্দা ছিলেন তিনি। দরিদ্র পরিবারের সন্তান ছিলেন। ১১ বছর বয়স থেকে বাবার সঙ্গে কাজ করা শুরু করেন।

কঠোর পরিশ্রমে নিরামপারামবিল একজন সফল ব্যবসায়ী হয়ে উঠেছেন। দুবাইয়ের বুর্জ খলিফাতে ২২টি বিলাসবহুল ফ্ল্যাট কিনে সকলের নজরে আসেন তিনি। তবে সহজে সাফল্যে ধরা দেয়নি। কঠোর পরিশ্রম করেই তিনি বিশ্বের সর্বোচ্চ ভবনের অনেকগুলো ফ্লাটের মালিক হয়েছেন।

জর্জ বলেন, আমি স্বপ্ন দেখতাম কিছু করার, কখনও স্বপ্ন দেখতে বন্ধ করব না। যে গ্রামে তিনি বসবাস করতেন সেখানকার বেশিরভাগ মানুষই ছিলেন কৃষক এবং তাঁতী। তিনি কিছুদিন সুতোর হিসেবে কাজ করেছিলেন। পরে একটা সময় সাইকেল মেকানিক হিসেবে কাজ করেন।

জর্জের আত্মীয়-স্বজনরা তাঁকে কটাক্ষ করে বলেছিলেন, তিনি কোনোদিন বুর্জ খলিফায় ঢুকতে পারবেন না। সেই কথাটা তাঁর মনে ভীষণভাবে লেগেছিল। এই কটাক্ষে পরিশ্রম করার ইচ্ছাশক্তি বেড়ে গিয়েছিল আরও বেশি। সত্তরের দশকে দুবাই যান তিনি। পরবর্তীতে কঠোর পরিশ্রমের মাধ্যমে হয়ে উঠেছেন একজন সফল ব্যবসায়ী। বুর্জ খালিফায় নিজের নামে অত্যন্ত বিলাসবহুল ২২টি ফ্ল্যাট কিনেছেন। 


সূত্র : বিজনেস ইনসাইডার


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা