× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গুজব রটনাকারীদের বিরুদ্ধে বিএসইসি কমিটি গঠন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ ১৬:৪১ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

পুঁজিবাজারের স্থিতিশীলতা নষ্ট করার উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তিন সদস্যদের এই কমিটির প্রধান হিসেবে রয়েছেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মো. ফারুক হোসেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপক মো. তাহসিন আহমেদ এবং সিনিয়র এক্সিকিউটিভ মো. মাহমুদুর রহমান।

সম্প্রতি এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত শেষ করে বিএসইসির কাছে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তথ্য মতে, গত কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্যে ছড়িয়ে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছেন একদল মানুষ। যার ফলে সাধারণ বিনিয়োগকারীরা আতঙ্কগ্রস্ত হয়ে লোকসানে তাদের শেয়ার বিক্রি করে দিচ্ছে বলে মনে করে বিএসইসি। এসব বিষয় আমলে নিয়ে তদন্ত করবে তিন সদস্যের এই কমিটি।

ফেসবুক ও হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা পুঁজিবাজার নিয়ে গুজব ছড়ায় তাদের চিহ্নিত করতে গত বছর বিএসইসি একটি ‘সোশ্যাল মিডিয়া মনিটরিং সেল’ গঠন করেছিল বিএসইসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা