× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিউইয়র্কের বাণিজ্য মেলার টাইটেল স্পন্সর আইএফআইসি ব্যাংক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ জুলাই ২০২৩ ২১:০০ পিএম

আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়। সংগৃহীত ছবি

আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়। সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ‘বাংলাদেশি অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩’ এবং সেপ্টেম্বরের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া সমসাময়িক শো ‘রেমিট্যান্স বাংলাদেশ ফেয়ার’-এর টাইটেল স্পন্সর হয়েছে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য ব্যাংক আইএফআইসি ব্যাংক।

‘সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি’ প্রতিপাদ্য নিয়ে মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ- বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় নিউইয়র্কের হিলটন মিডটাউন হোটেলে শিগগিরই এই প্রোগ্রামের আয়োজন করতে যাচ্ছে। 

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের বিভিন্ন সেক্টরের প্রায় ১২০টি স্টল স্থাপন করা হবে। এতে যুক্তরাষ্ট্রের বিশিষ্ট উদ্যোক্তারা ৮০টি স্টল স্থাপন করবেন এবং বাকি স্টল বাংলাদেশি কোম্পানিগুলো স্থাপন করবে।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) প্রোগ্রামটি সফলভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য সার্বিক সহযোগিতা করছে।

অনুষ্ঠানটি বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হয়েছে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এরই মধ্যে মেলাটিকে তার ক্যালেন্ডারে তালিকাভুক্ত করেছে।

মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, এই ইভেন্টটি বাংলাদেশি বাণিজ্য ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসেবে ডিজাইন করা হয়েছে; যার লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য অবদান রাখা। এই ইভেন্টে বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও আমেরিকায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার এবং আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের জন্য আইটি বিষয়ক সেমিনার হবে।

বিশ্বজিৎ সাহা জানান, যুক্তরাষ্ট্রে রপ্তানি বাড়াতে ইপিবি এই ট্রেড শোতে অংশ নিতে যাচ্ছে। ইপিবি’র মাধ্যমে ব্যাংকিং ও ফাইন্যান্স সার্ভিস, ক্যাপিটাল মার্কেট, রেডিমেড ও টেক্সটাইল, মেডিকেল ও ফার্মাসিউটিক্যালস, এগ্রো অ্যান্ড এগ্রো প্রসেসড, ফুড অ্যান্ড বেভারেজ, আইটি ও আইটি পরিষেবা, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্তশিল্প, পাট ও পাটের বৈচিত্র পণ্য এবং রিয়েল এস্টেটসহ বিভিন্ন সেক্টর থেকে উদ্যেক্তারা এই ট্রেড শোতে অংশ নিচ্ছে। 

তিনি জানান, দুই দিনের ইভেন্টের কার্যক্রমের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর জন্য নিউইয়র্ক আগামী ২৪ সেপ্টেম্বর ‘রেমিট্যান্স বাংলাদেশ মেলা’ অনুষ্ঠিত হবে।

বিশ্বজিৎ সাহা বলেন, ব্যাংক, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস, রেমিট্যান্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস এবং রেমিট্যান্স চ্যানেল পার্টনাররা অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে সেরা ৩০০ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে এবং সেরা ১০ জনকে রেমিট্যান্স প্রেরককে পুরস্কার দেওয়া হবে।

মেলায় বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জ কোম্পানি অংশ নেবে বলেও জানান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা