× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসইর মোবাইল অ্যাপ ব্যবহারে চার্জ আরোপ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ জুলাই ২০২৩ ১৮:৩৯ পিএম

আপডেট : ১৩ জুলাই ২০২৩ ১৮:৪৫ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

ব্রোকারেজ হাউজের সদস্যভুক্ত গ্রাহকদের শেয়ার লেনদেনের ক্ষেত্রে মোবাইল অ্যাপ ব্যবহারে অগ্রিম সার্ভিস চার্জ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। ফলে মোবাইল অ্যাপ ব্যবহারকারী গ্রাহকদের প্রতি মাসে ১২৫ টাকা চার্জ দিবে হবে।  সম্প্রতি এ বিষয়ে সকল ট্রেকহোল্ডারের কাছে চিঠি পাঠিয়েছে ডিএসই।

চিঠিতে বলা হয়েছে, ডিএসইর সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজগুলোতে শেয়ার ক্রয়-বিক্রয়ের আদেশ পরিচালনার ক্ষেত্রে একটি সেন্ট্রালাইজড অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম রয়েছে।যার মাধ্যমে শেয়ার লেনদেন নিজেরাই করতে পারেন  বিনিয়োগকারীরা। এজন্য প্রতি মাসে সংযোগপ্রতি ভ্যাট এবং ট্যাক্সসহ ১২৫ টাকা দিতে হবে গ্রাহকদের। একই সঙ্গে আগামী ১ জানুয়ারি ২০২৪ থেকে বর্তমান মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের প্রতি মাসে প্রতিটি সংযোগের জন্য এই নতুন পরিষেবা ধার্য করা হবে।

অপরদিকে, প্রতি ত্রৈমাসিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ, এপ্রিল থেকে জুন, জুলাই থেকে সেপ্টেম্বর এবং অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত এভাবে চেক বা অনলাইনের মাধ্যমে ডিএসইতে অগ্রিম অর্থ প্রদান করতে হবে। এজন্য ডিএসই ট্রেকহোল্ডারদের কাছে রেজিস্ট্রেশন ফর্মসহ ডিএসই মোবাইল অ্যাপ পরিষেবার নির্দেশিকাগুলোর একটি অনুলিপি পাঠিয়েছে।


 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা