× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রিপ্টো বিল আনতে চান রিপাবলিকান আইনপ্রণেতারা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ জুন ২০২৩ ১৪:৪৭ পিএম

আপডেট : ১৪ জুন ২০২৩ ১৫:০৯ পিএম

ক্রিপ্টোফার্মগুলোকে নিবন্ধনের আওতায় আনার প্রস্তাব করেছে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। ছবি : সংগৃহীত

ক্রিপ্টোফার্মগুলোকে নিবন্ধনের আওতায় আনার প্রস্তাব করেছে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। ছবি : সংগৃহীত

এফটিএক্স দেউলিয়া হয়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রের বহু নাগরিকের অর্থ সেখানে আটকা পড়েছে। আদৌ তা ফেরত আসবে কীনা তাও নিশ্চিত নয়। ক্রিপ্টো কোম্পানিটির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা স্যাম ব্যাঙ্কম্যান ফ্রাইডের বিরুদ্ধে মামলাও চলছে।

তাই ক্রিপ্টো নিয়ে দীর্ঘমেয়াদে সমাধানে আসতে চাইছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান আইনপ্রণেতারা। সামনের দিনগুলোতে ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত পণ্য, সেবা, মুদ্রার ওপর একটি নিয়ন্ত্রক কাঠামো প্রতিষ্ঠা করতে চান। আর এ জন্য দরকারি বিস্তৃত বিলের ওপর একটি ভোটের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

হাউস ফিন্যান্সিয়াল সার্ভিসেস কমিটির চেয়ারম্যান প্যাট্রিক ম্যাকহেনরি মঙ্গলবার (১৩ জুন) বলেছেন, আইনপ্রণেতারা আশা করছেন, ১১ জুলাইয়ের মধ্যে প্যানেলের বিবেচনার জন্য একটি খসড়া বিল প্রস্তুত থাকবে।

ম্যাকহেনরি হলেন এমন একজন, যিনি ক্রিপ্টো ইন্ড্রাস্টির জন্য স্পষ্ট কিছু নিয়ম প্রতিষ্ঠা করতে চান। এ সংক্রান্ত বিল পাশ করানোর জন্য তিনি কংগ্রেসের বেশ কয়েকজন রিপাবলিকানের যৌথ প্রচেষ্টার নেতৃত্ব দিচ্ছেন।

এদিকে ক্রিপ্টোফার্মগুলোকে নিবন্ধনের আওতায় আনার প্রস্তাব করেছে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আর এটি না মানলে প্রয়োজনে বড় এক্সেচেঞ্জ (বিনিময় ও বেচাকেনা) প্ল্যাটফর্মগুলোর বিরুদ্ধে মামলা করতে হবে।

কিন্তু কী সাপেক্ষে নিবন্ধন দেওয়া হবে তা অস্পষ্ট, এমনটাই বলে নিজেদের উদ্বেগ জানিয়েছেন ডেমোক্রেট নেতারা। ডেমোক্রেট প্রতিনিধি ম্যাক্সিন ওয়াটার্স বলেছেন, তিনি উদ্বিগ্ন যে ক্রিপ্টো এক্সচেঞ্জগুলোকে অস্থায়ী নিবন্ধনের অনুমতি দিলে সুযোগ সন্ধানিরা এর থেকে ফায়দা লুটতে পারে।

 

 

সূত্র : গ্যাজেটস ৩৬০  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা