× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসইসির মামলায় ক্রিপ্টোকারেন্সির দরপতন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ জুন ২০২৩ ১৪:৫১ পিএম

আপডেট : ১০ জুন ২০২৩ ১৯:৩৯ পিএম

ইনভেস্টিং.কমের হিসেবে যেখানে ২৪ ঘণ্টা আগেও ক্রিপ্টোকারেন্সির মার্কেট ক্যাপ ছিল ১.২ ট্রিলিয়ন ডলার সেখানে এখন তা ১.০৪ ট্রিলিয়ন ডলার গিয়ে দাঁড়িয়েছে। ছবি : সংগৃহীত

ইনভেস্টিং.কমের হিসেবে যেখানে ২৪ ঘণ্টা আগেও ক্রিপ্টোকারেন্সির মার্কেট ক্যাপ ছিল ১.২ ট্রিলিয়ন ডলার সেখানে এখন তা ১.০৪ ট্রিলিয়ন ডলার গিয়ে দাঁড়িয়েছে। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সিকিরিটিজ ও এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) তাড়ায় ক্রিপ্টোকারেন্সির দর কমছে রাতারাতি। সোলানা ও কার্ডানোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা দায়ের করেছে করেছে এসইসি।

নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে এই মামলা দায়েরের ঘটনায় দায় নিতে চাচ্ছে না কোনো এক্সচেঞ্জ প্রতিষ্ঠানই। ক্রিপ্টো ও স্টক কেনাবেচার প্ল্যাটফর্ম রবিনহুড এরই মধ্যে সোলানা কার্ডানোকে তাদের তালিকা থেকে বাদ দেওয়ার ঘোষণা দিয়েছে।

অনেকগুলো এক্সচেঞ্জে এরই মধ্যে সোলানা ও কার্ডানোকে ইউএসডিটিতে পরিণত করতে পারছেন না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অভিযোগ করছেন অনেক ক্রিপ্টো বিনিয়োগকারী।

এরই মধ্যে দর হারাতে শুরু করেছে সোলানা ও কার্ডানো। যেখানে ২৪ ঘণ্টা আগেও সোলানার দাম ছিল ২০ ডলারের মতো। তা এখন গিয়ে ঠেকেছে ১৪ ডলারে। ৩২ ডলারের ওপর দাম ছিল কার্ডানো। এখন তার দাম গিয়ে ঠেকেছে ২৬ ডলারে। এসইসি বাইন্যান্স ইউএসের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়ে যাচ্ছে।

শুধু এই দুই ক্রিপ্টোকারেন্সিই নয়, পুরো ক্রিপ্টো ইন্ড্রাস্টিতে এসইসির মামলার প্রভাব পড়েছে। শনিবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় বিটকয়েনের দাম কমেছে ৩ শতাংশের বেশি, ইথারিয়ামের দাম কমেছে ৫ শতাংশের বেশি, ডজকয়েনের দাম কমেছে ১১ শতাংশের বেশি। সবমিলিয়ে শীর্ষ ২০টি মুদ্রার কোনোটির দাম বাড়েনি। ইনভেস্টিং.কমের হিসেবে যেখানে ২৪ ঘণ্টা আগেও ক্রিপ্টোকারেন্সির মার্কেট ক্যাপ ছিল ১.২ ট্রিলিয়ন ডলার সেখানে এখন তা ১.০৪ ট্রিলিয়ন ডলার গিয়ে দাঁড়িয়েছে।

এ ছাড়া শিবা ইনু, ফ্লকি ইনু, আকিতা ইনু, পেপের মতো মিমি টোকেনগুলোর দামও কমছে। 


সূত্র ঃ ফরচুন/ক্রিপ্টো নিউজ/কয়েন মার্কেট ক্যাপ

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা