× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আয় বেড়েছে মেটার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩ ১৮:৫২ পিএম

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

চলতি বছরের প্রথম প্রান্তিকে গত বছরের একই সময়ের তুলনায় ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মূল কোম্পানি মেটার আয় বেড়েছে তিন শতাংশ। কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়, গত মাসে গড়ে ৩০০ কোটিরও বেশি মানুষ প্রতিদিন তাদের অ্যাপ অন্ততপক্ষে একবার ব্যবহার করেছে। যা গত বছরের মার্চের তুলনায় পাঁচ শতাংশ বেশি।

মেটা জানিয়েছে, মার্চে শেষ হওয়া প্রান্তিকে তাদের আয় হয়েছে ২ হাজার ৮৬০ কোটি ডলার। একই সময়ে লাভ হয়েছে ৫৭০ কোটি ডলার। এমনকি কোম্পানির শেয়ার বেড়েছে ১২ শতাংশ।

মূলত টিকটকের সঙ্গে প্রতিযোগিতা, অ্যাপলের গোপনীয়তায় পরিবর্তন ও বিজ্ঞাপন কমে যাওয়ার ফলে গত বছর কোম্পানিটির আয় কমে যায়। তবে সম্প্রতি খরচ কমাতে বিভিন্ন পদক্ষেপ নেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। এর মধ্যে অন্যতম ছিল কর্মী ছাঁটাই। সম্প্রতি ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানিয়েছে মেটা। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম সব কোম্পানি থেকেই কর্মী ছাঁটাই করা হবে।

এদিকে গত নভেম্বরে এক দফা কর্মী ছাঁটাই করেছিল মেটা। সেই সময় প্রতিষ্ঠানটি তাদের কর্মীদের ১৩ শতাংশ ছেঁটে ফেলেছিল। এতে ১১ হাজার কর্মী চাকরি হারান। 

সূত্র : ফাইন্যান্সিয়াল টাইমস 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা