× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খিলগাঁওয়ে র‍্যাব কমপ্লেক্স নির্মাণ করবে মজিদ সন্স কনস্ট্রাকশন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ২১:২৩ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ২১:৩৯ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

খিলগাঁও র‍্যাব-৩ কমপ্লেক্স নির্মাণের কাজ পেল মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড। এতে খরচ হবে ৪০ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৫১৮ টাকা। 

বৃহস্পতিবার (৩০ মার্চ)  দুপুরে ভার্চুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ খান সাংবাদিকদের বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর কর্তৃক “৫টি র‍্যাব কমপ্লেক্স ও ১টি র‍্যাব ফোর্সেস ট্রেনিং স্কুল কমপ্লেক্স নির্মাণ” প্রকল্প বাস্তবায়ন করা হবে। এই প্রকল্পের আওতায় খিলগাঁও, ঢাকায় র‌্যাব-৩ কমপ্লেক্স নির্মাণের অবশিষ্ট কাজ মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেড করবে। ৪০ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৫১৮ টাকায় কাজ অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে অনুমোদিত অন্যান্য প্রস্তাবগুলো হলো : নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত চুক্তি মূল্যের মধ্যে ‘পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইন্টেনেন্স ড্রেজিং” স্কীমের ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। যার মূল চুক্তিমূল্য ৫ হাজার ৬২৯ কোটি ১৮ লাখ টাকা।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক “আরিচা (বরঙ্গাইল)-ঘিওর-দৌলতপুর-নাগরপুর-টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ” প্রকল্পের প্যাকেজ নং ডব্লিউপি-০১ এর পূর্ত কাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছে থেকে ২৯০ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এ ছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক “কিশোরগঞ্জ সড়ক বিভাগাধীন গৌরিপুর-আনন্দগঞ্জ-মধুপুর-দেওয়ানগঞ্জ বাজার-হোসেনপুর জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং ডব্লিউপি-০১-এর পূর্ত কাজ তাহের ব্রাদার লিমিটেডের কাছ থেকে ১৩৬ কোটি ৮৩ লাখ ৭০ হাজার ৪৬ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা