× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘আইসিটিতে এক নম্বর হতে হবে ডিএসইকে’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৯:৫৭ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে এক নম্বর হতে হবে ঢাকা স্টক এক্সচেঞ্জকে(ডিএসই)। এখানকার প্রযুক্তি হবে অত্যাধুনিক। সবকিছু হবে সয়ংক্রিয়ভাবে। শুধু বাংলাদেশের প্রেক্ষাপটে নয়, সারা বিশ্বের প্রেক্ষাপটে এক নম্বর হতে হবে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) নিকুঞ্জে ডিএসই ভবনে রিচার্ড ডি রোজারিওর নেতৃত্বে ডিবিএর নেতারা দেখা করতে আসলে এসব বলেন ডিএসই চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। 

তিনি বলেন, আইটিখাতের উন্নয়নে একটি কমিটি গঠন করা হবে। একইসঙ্গে পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল পক্ষের অংশগ্রহণে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে। এজন্য বাজার সংশ্লিষ্টদের সহযোগিতার আহ্বান জানান তিনি। আর পুঁজিবাজারকে ব্র্যান্ডিংয়ের ওপর জোর দিয়ে বলেন, সাধারণ মানুষের কাছে পুঁজিবাজার সম্পর্কে যে নেতিবাচক ধারণা রয়েছে, তা পরিবর্তন করতে হবে। 

এ সময় ডিবিএর প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও বলেন, পুঁজিবাজারের ব্যবসাটাই মূলত ব্রোকারদের মূল ব্যবসা। ব্রোকাররা সবসময় নিজেদের স্বার্থেই পুঁজিবাজারকে ভালো অবস্থানে দেখতে চায়। ২০১৩ সালের ডিমিউচ্যুয়ালাইজেশনের পূর্বে এই ব্রোকাররাই পুঁজিবাজারের নিয়ন্ত্রণ করত। বর্তমান ডিএসই বোর্ডের প্রতি অনেক প্রত্যাশা জানিয়ে সম্মিলিতভাবে একটি উন্নত পুঁজিবাজার গঠন করার প্রত্যাশা জানান।

এসময় উপস্থিত ছিলেন ডিবিএর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাজেদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিনসহ পরিচালনা পর্ষদের সদস্য এবং ডিএসইর পক্ষে উপস্থিত ছিলেন নবনিযুক্ত পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, মো. আফজাল হোসেন এবং রুবাবা দৌলা, শেয়ারহোল্ডার পরিচালক মো. শাকিল রিজভী, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার।

ডিএসইর প্রকাশনা ও জনসংযোগ বিভাগ উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা