× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ট্রাস্ট ইসলামী লাইফের আইপিও আবেদন শুরু ৩ এপ্রিল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ২২:২৪ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

আগামী ৩ এপ্রিল থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে ট্রাস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি। যা চলবে ২০২৩ সালের ৯ এপ্রিল পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

এই আইপিওতে আবেদনের জন্য চলতি মাসের ২৩ মার্চ সাধারণ বিনিয়োগকারীদের বিও হিসাবে ৫০ হাজার টাকা এবং প্রবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের হিসাবে ১ লাখ টাকার ম্যাচিুউর শেয়ার থাকতে হবে। 

আইপিও প্রসপেক্টাস অনুযায়ী, ট্রাস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স নির্ধারিত মূল্যে (ফিক্সড প্রাইস) পদ্ধতির আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা তুলবে। এ জন্য প্রতিটি শেয়ারের অফার মূল্য ধরা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ সরকারি ট্রেজারি বন্ড, পুঁজিবাজারে বিনিয়োগ, এফডিআর বিনিয়োগ এবং ইস্যু ব্যবস্থাপনা খাতে খরচ করা হবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড। 

উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানির কোনো প্রকার লভ্যাংশ অনুমোদন, ঘোষণা বা বিতরণ করতে পারবে না। 

২০১৩ সালে ট্রাস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানিকে অনুমোদন দিয়েছে সরকার। ওই বছর থেকেই কোম্পানিটি তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে। অনুমোদনের শর্তগুলোর মধ্যে অন্যতম ছিল পুঁজিবাজারে তালিকাভুক্তির বাধ্যবাধকতা। এরই অংশ হিসেবে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে। এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৫৩তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা