× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আলোচনাতেই শেষ হলো ৪র্থ আন্তঃসরকার কমিশনের অধিবেশন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩ ২১:১০ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৩ ২১:৪১ পিএম

সংগৃহীত

সংগৃহীত

বাণিজ্য, অর্থনৈতিক, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সহযোগিতাবিষয়ক বাংলাদেশ-রাশিয়া আন্তঃসরকার কমিশনের চতুর্থ অধিবেশন শেষ হয়েছে। বৈঠকে শিল্প, শক্তি, পরমাণু শক্তি, কৃষি, মৎস্য ও পশুসম্পদ, আর্থিক, ভূতাত্ত্বিক গবেষণা ও আইসিটি, পরিবহন এবং শিক্ষা খাত নিয়ে দুদেশের মধ্যে আলোচনা হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বুধবার ( ১৫ মার্চ ) ইআরডির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অধিবেশনে উভয় পক্ষ বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষেত্রে সহযোগিতার দিক নিয়ে আলোচনা করেছে। পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে সম্পৃক্ততার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়েছে।  উভয় পক্ষ কমিশন সভার গুরুত্ব তুলে ধরে এবং প্রোটোকলের মধ্যে বৈচিত্র্যপূর্ণ ক্ষেত্রগুলো মোকাবিলা করার জন্য সহযোগিতা ও পরামর্শের আশ্বাস দিয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।   

তবে এই বৈঠকে নতুন কোনো সিদ্ধান্ত হয়েছে কি না তা সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। কমিশনের পরবর্তী পঞ্চম অধিবেশনের সময় ও তারিখ কূটনৈতিক মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। 

এর আগে ১৩ মার্চ তিন দিনব্যাপী বাংলাদেশ-রাশিয়া আন্তঃসরকারি কমিশনের চতুর্থ অধিবেশন শুরু হয়। 

ভার্চুয়াল অধিবেশন  দুদেশের বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কমিশন অধিবেশনে রাশিয়ান পক্ষের নেতৃত্বে ছিলেন দেশটির ফিশারিজ বিভাগের প্রধান জনাব ইলিয়া ভি শেস্তাকভ আর বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন ইআরডি সচিব শরিফা খান।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা