× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্যবসা-বিনিয়োগ বাড়াতে আজ শুরু বিজনেস সামিট

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৩ ০৯:০৪ এএম

ব্যবসা-বিনিয়োগ বাড়াতে আজ শুরু বিজনেস সামিট

বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়ানো, নতুন বিনিয়োগের সুযোগ তৈরি এবং দেশে ব্যবসা সম্প্রসারণে সহায়তার জন্য শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ সামিটের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (১১ মার্চ) সকাল ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সামিটের উদ্বোধন করবেন। একই সঙ্গে বেস্ট অব বাংলাদেশ এক্সপোরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ-বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা।

বিজনেস সামিটে যুক্তরাজ্যের ফরেন, কমনওয়েলথ ও ডেভেলপমেন্ট (এফসিডিও) অফিসের প্রতিমন্ত্রী অ্যান-মেরি ট্রেভেলিয়ান, সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী মাজিদ বিন আব্দুল্লাহ আল কাসসাবি, চীনের বাণিজ্য মন্ত্রণালয়ের উপমন্ত্রী কিয়ান কেমিং, ভুটানের শিল্প, বাণিজ্য ও কর্মসংস্থানমন্ত্রী লোকনাথ শর্মা, সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতি মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি আবদুল্লাহ আহমেদ আল সালেহসহ সাতটি দেশের মন্ত্রী, ১২টি বহুজাতিক কোম্পানির সিইওসহ বিশ্বের ১৭টির বেশি দেশ থেকে ২০০-এর অধিক বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়িক প্রতিনিধিদলের মিলনমেলা বসবে ঢাকায়।

ইতোমধ্যে সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী মাজিদ বিন আব্দুল্লাহ আল কাসসাবি ঢাকায় এসেছেন। গতকাল শুক্রবার বিকাল ৫টার দিকে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে তাকে স্বাগত জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সামিটে দেশি-বিদেশি অনেকগুলো গণমাধ্যম সম্প্রচারে অংশ নেবে। এর মধ্যে সিএনএনের বাণিজ্য সম্পাদক রিচার্ড কোয়েস্ট প্রতিবেদক হিসেবে অংশ নেবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা