× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন লেখক পেলেন আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২১ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২৪ পিএম

তিন লেখক পেলেন আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার

২০২০ ও ২০২১ সালের আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার পেয়েছেন তিন লেখক। ২০২০ সালের পুরস্কার পেয়েছেন মশিউল আলম আর ২০২১ সালের পুরস্কার পেয়েছেন যৌথভাবে কবি ও গবেষক আমিনুল ইসলাম এবং সাহিত্যিক স্বকৃত নোমান। মশিউল আলম গল্পগ্রন্থ ‘দুধ’, আমিনুল ইসলাম প্রবন্ধগ্রন্থ ‘নজরুল সংগীত: বাণীর বৈভব’ এবং স্বকৃত নোমান ‘উজানবাঁশি’ উপন্যাসের জন্য এই পুরস্কার পেয়েছেন। শনিবার (২৫ ফেব্রুয়ারি)  রাজধানীর পল্টনে আইএফআইসি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ও নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার উপস্থিত ছিলেন। 

পুরস্কার হিসেবে প্রত্যেক লেখককে পাঁচ লাখ টাকার চেক, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়। ‘আইএফআইসি ব্যাংক সৃজনশীল ও মননশীল সাহিত্যের সহযাত্রী’ স্লোগান নিয়ে বাংলা ভাষা ও সাহিত্যের সমসাময়িক জীবিত লেখকদের সাহিত্যকর্মকে উৎসাহিত করতে ও স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে ২০১১ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা