× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এয়ার অ্যারাবিয়ার মুনাফা বেড়েছে ৭০ শতাংশ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২২ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের বিমান সেবাদানকারী প্রতিষ্ঠান এয়ার অ্যারাবিয়ার মুনাফা বেড়েছে। করোনা মহামারির বিধিনিষেধ শিথিল হওয়ার পর ২০২২ সালে প্রতিষ্ঠানটির বার্ষিক মুনাফা ৭০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১২০ কোটি দিরহাম হয়েছে। 

এয়ার অ্যারাবিয়া জানায়, কোভিড মহামারিতে বিশ্বব্যাপী বিমান চলাচল বন্ধ ছিল। তবে মহামারির বিধিনিষেধ শিথিল হওয়া মাত্র বিমানের যাত্রীসংখ্যা বাড়তে থাকে। ২০২১ সালে যেখানে তাদের মুনাফা হয়েছিল ৭২ কোটি দিরহাম।

তবে মুনাফা বৃদ্ধির জন্য প্রতিষ্ঠানটি বিগত দিনে বেশকিছু পদক্ষেপ নিয়েছিল। এরমধ্যে ছিল যাত্রীসংখ্যা বৃদ্ধি। সাধ্যের মধ্যে টিকিটের দাম নির্ধারণ করে তারা যাত্রী আকর্ষণ করার পদক্ষেপ নেয়। বিমান পরিচালনা ও নিয়ন্ত্রণে সঠিক সময়সূচি পালন করায় এ অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। 

তাদের পক্ষ থেকে বলা হয়, ২০২১ সালের মুনাফা এবং যাত্রীর তুলনায় ২০২২ সালে তা দ্বিগুণের কাছাকাছি রেকর্ড করেছে। এয়ার অ্যারাবিয়ার ব্যবসায়িক মূলধন ও আয় ২০২১ সালে ছিল ৩২০ কোটি দিরহাম। ২০২২ সালে ব্যবসায়িক মূলধন ও আয় ৬৫ শতাংশ বেড়ে ৫২০ কোটি দিরহামে পৌঁছেছে।

বিমান সেবাদানকারী প্রতিষ্ঠান এয়ার অ্যারাবিয়া সংযুক্ত আরব আমিরাত, মরক্কো, মিসর, আর্মেনিয়া এবং পাকিস্তানসহ সাতটি স্থান থেকে ২০২১ সালে ৬৮ লাখ যাত্রী বহন করেছিল। তবে ২০২২ সালে যাত্রীসংখ্যা ৯০ শতাংশ বেড়ে ১ কোটি ২৮ লাখের বেশি হয়েছে। সূত্র:খালিজ টাইমস 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা