× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কলম্বিয়ায় ১০ কোটি ডলার বিনিয়োগ করছে নেসলে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩ ১৭:২০ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

খাদ্য ও পানীয় উৎপাদনকারী বহুজাতিক প্রতিষ্ঠান নেসলে কলম্বিয়ায় তাদের ব্যবসায়ীক কার্যক্রম বৃদ্ধি করতে চায়। এজন্য আগামী তিন বছরে কলম্বিয়ায় ১০ কোটি ডলার বিনিয়োগ কবে নেসলে।  

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ায় এরই মধ্যে ১ কোটি ৩০ লাখ ডলার বিনিয়োগ করেছে নেসলে। তবে কোম্পানির পক্ষ থেকে এ বিষয়ে কোন মন্তব্যের পাওয়া যায়নি।

তবে কলম্বিয়ার সরকার এ বিনিয়োগ প্রসঙ্গে একটি বিবৃতিতে জানিয়েছে, নতুন বিনিয়োগের মাধ্যমে দেশের উৎপাদন ক্ষমতা বৃদ্ধি পাবে এবং প্রযুক্তি গত উন্নয়ন হবে। বিবৃতিতে ল্যাটিন আমেরিকার নেসলের শীর্ষ নির্বাহী লরেন্ট ফ্রেক্সেকে উদ্ধৃত করা হয়, বিনিয়োগ পরিকল্পনাটির মাধ্যমে কোম্পানির পণ্য উৎপাদন বাড়াবে এবং কলম্বিয়ার সরকারের যুব কর্মসংস্থাননীতির প্রচার ও প্রসার ঘটবে।

কলম্বিয়ায় রাষ্ট্রপতি গুস্তাভো পেট্রো গত শুক্রবার টুইটারে একটি পোস্টে ঘোষণা দিয়েছেন শিল্প কারখানার সংখ্যা বৃদ্ধি করতে তিনি প্রচেষ্টার চালিয়ে যাবেন। তিনি আরও লিখেছেন, দারিদ্র্যসীমা থেকে বেরিয়ে আসতে চাইলে কলম্বিয়ায় শিল্পখাতে বিনিয়োগ খুবই গুরুত্বপূর্ণ।   

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা