× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সবকিছু সরকারের রাজস্ব থেকে করা অযৌক্তিক : বিএসইসি চেয়ারম্যান

প্রবা ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২ ১৩:৩৫ পিএম

আপডেট : ১৭ আগস্ট ২০২২ ১৩:৪২ পিএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। ছবি সংগৃহীত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। ছবি সংগৃহীত

বিশ্বের প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য উন্নত শিক্ষাব্যবস্থা থাকে। সরকার তার নিজস্ব বাজেট অনুযায়ী যতটা সম্ভব সহায়তা করে, বাকিটা সিএসআর থেকে করা হয়। সবকিছু সরকারের আদায়কৃত রাজস্ব থেকে করা অযৌক্তিক হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বুধবার (১৭ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এনআরবিসি ব্যাংকের বাস হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ফ্যাকাল্টিকে গবেষণার কাজে একটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস উপহার দিয়েছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক। 

এ সময় ঢাবির উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান, এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এফ পারভেজ তমাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের নেতৃত্ব তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব অপরিসীম। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই আজ দেশের বিভিন্ন সেক্টরে নেতৃত্ব দিচ্ছে। ঢাবির জন্য আমরা আরও ফান্ড কালেক্ট করার চেষ্টা করছি। ইতোমধ্যে এনআরবিসি ব্যাংককে পাশে পেয়েছি। তারা যখনই বাস দিতে আগ্রহ পোষণ করে তখন তাদের বলেছিলাম এমন একটি বাস যেন দেওয়া হয় যা শীতাতপ নিয়ন্ত্রিত থাকে। শিক্ষার্থীদের দূরের গন্তব্য যাতায়াতে আরামদায়ক হয়।

ঢাবি উপাচার্য আখতারুজ্জামান বলেন, এনআরবিসি ব্যাংকের বাস প্রদানের মাধ্যমে শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দের মাধ্যমে যাতায়াত করতে পারবে। ব্যাংকের চেয়ারম্যানকে অনেক ধন্যবাদ জানাই। উনার দেওয়া বাসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি একাডেমি যোগসূত্র তৈরি হয়েছে। ব্যাংকের পরিচালনা পর্ষদে যারা আছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। এই বাস প্রদানের মাধ্যমে যতদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন হবে এর সঙ্গে এনআরবিসি ব্যাংক জড়িয়ে গেল। এই শোকের মাসকে শক্তিতে রূপান্তর করতে এই বাস অনেক ভূমিকা রাখবে। 

প্রবা/আরএম/ এসআর

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা