× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হিলিতে কেজিপ্রতি ১০ টাকা কমেছে চালের দাম

হিলি (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২৪ ১৬:১৬ পিএম

আপডেট : ২৭ মে ২০২৪ ২০:২৫ পিএম

হিলিতে সব ধরনের চাল কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা কমে বিক্রি করেন বিক্রেতারা। প্রবা ফটো

হিলিতে সব ধরনের চাল কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা কমে বিক্রি করেন বিক্রেতারা। প্রবা ফটো

সপ্তাহের ব্যবধানে দিনাজপুরে সব ধরনের চালের দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। ব্যবসায়ীরা বলছেন, চলতি বোরো মৌসুমের নতুন চাল বাজারে আমদানি হওয়ায় প্রতিটি চালের দাম কমতে শুরু করেছে। হঠাৎ চালের দাম কমে যাওয়ায় খুশি নিম্ন আয়ের মানুষেরাও।

সোমবার (২৭ মে) দুপুরে হিলি বন্দর বাজার ঘুরে দেখা যায়, গত এক সপ্তাহ আগে পুরোনো যে জিরাশাল চাল কেজিপ্রতি বিক্রি হয়েছিল ৬৫ থেকে ৬৬ টাকায়, বর্তমান নতুন জিরাশাল চাল বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৫২ থেকে ৫৩ টাকায়, ৬০ থেকে ৬২ টাকা কেজি দরে পুরোনো সম্পাকাটারি চাল বিক্রি হয়েছিল, বর্তমান নতুন সম্পাকাটারি চাল বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৫৬ টাকা কেজি দরে, ৫২ থেকে ৫৩ টাকা কেজি দরে পুরাতন ২৯ জাতের চাল বিক্রি হয়েছিল, নতুন সেই চাল বিক্রি হচ্ছে ৪৭ থেকে ৪৮ টাকা কেজি দরে, ৫০ টাকা কেজি দরে পুরোনো ২৮ জাতের নতুন চাল বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৪৭ টাকা কেজি দরে।

হিলি বাজারে চাল কিনতে আসা মনোয়ার হোসেন বলেন, কিছুদিন আগেও জিরাশাল চাল ৬৫ থেকে ৬৬ টাকা কেজি কিনেছিলাম। আজ সেই চাল ৫২ টাকা কেজি কিনলাম। চালের দাম অনেক কমে গেছে, তবে আর একটু কমলে আমাদের মতো সাধারণ ক্রেতাদের অনেক উপকার হতো।

চাল ব্যবসায়ী পাপ্পু হোসেন বলেন, এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। বাজারে সব ধরনের নতুন চাল উঠতে শুরু করেছে। দাম আগের তুলোনায় অনেক কমে গেছে। আশা করছি আগামীতে আরও চালের দাম কমে যাবে।

হিলি বাজারে চাল ব্যবসায়ী স্বপন শাহ বলেন, বাজারে প্রতিটি চালের দাম কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা কমে গেছে। এবার কৃষকের ধানের ফলন ভালো হয়েছে, হয়তো ভারতের এলসির চাল প্রয়োজন হবে না। কেননা কয়েক মাস পর আবারও আমন মৌসুম শুরু হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা