× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজধানী গুলশানে দুদিনব্যাপী নজরুল উৎসব শুরু শুক্রবার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ২০:০০ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৪ ২২:০৮ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে নজরুল উৎসবের আহ্বায়ক খায়রুল আনাম শাকিলসহ অন্যরা। প্রবা ফটো

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে নজরুল উৎসবের আহ্বায়ক খায়রুল আনাম শাকিলসহ অন্যরা। প্রবা ফটো

রাজধানীর গুলশান সোসাইটি লেক পার্কে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে নজরুল উৎসব। আগামী ৮ ও ৯ মার্চ এ উৎসব অনুষ্ঠিত হবে। বুধবার (৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন দিক তুলে ধরেন উৎসবের আহ্বায়ক খায়রুল আনাম শাকিল, সমন্বয়ক কল্পনা আনাম ও টাইটেল স্পন্সর শান্তা হোল্ডিংসের সিইও এম হাবিবুল বাসিত।

এই উৎসব আয়োজন করছে বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা, গুলশান সোসাইটি ও ঢাকায় ভারতীয় হাই কমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। অনুষ্ঠান উদ্বোধন করবেন সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি।

নজরুলগীতির শিল্পী খায়রুল আনাম শাকিল বলেন, ‘নজরুলের সৃষ্টিকর্ম সাধারণ মানুষের কাছে শুদ্ধভাবে পৌঁছে দেওয়ার জন্যই আমাদের এ উৎসব। শুদ্ধ সুর ও বাণীতে নজরুল সংগীত প্রচারের জন্য চলমান যে বিশাল কার্যক্রম আমরা হাতে নিয়েছি, তার সঙ্গে বৃহত্তর জনসমাজের পরিচয় করিয়ে দেওয়ার জন্য প্রতি বছর নজরুল উৎসবের আয়োজন করি। আমাদের উদ্দেশ্য এই উৎসবের মাধ্যমে আমাদের প্রিয় কবির আদর্শ এবং অসাম্প্রদায়িক চেতনা নতুন প্রজন্মের মাঝে প্রসারিত ও বিকশিত করা।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান, কবিতা শোনাবেন শিল্পীরা। থাকছে নৃত্য পরিবেশনাও। খায়রুল আনাম শাকিল, ইয়াসমিন মুশতারী, নাশিদ কামাল, ফেরদৌস আরাসহ আরও কয়েক নজরুল সংগীত শিল্পী সংগীত পরিবেশন করবেন। এ ছাড়া ভারত থেকে আসবেন মনোময় ভট্টাচার্য্য, রাঘব চট্টোপাধ্যায়, পণ্ডিত তুষার দত্ত, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, পায়েল কর, দেবারতি চক্রবর্তী। 

এবারের উৎসবের টাইটেল স্পন্সর শান্তা হোল্ডিংস। উৎসবের স্পন্সরদের মধ্যে রয়েছে বেঙ্গল ফাউন্ডেশন, সিটি ব্যাংক, কোকা-কোলা ইস্টার্ন ব্যাংক ও নভোএয়ার।

এবারের উৎসবেও নজরুলের ১৯৮টি গান আনুষ্ঠানিকভাবে ইউটিউবে প্রকাশ করা হবে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ ছাড়াও উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়ায় প্রবাসী শিল্পীরা এই গানগুলো গেয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা