× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবিন্তা ফাইন আর্টসে শিল্পকর্ম প্রদর্শনী শুরু

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১১ পিএম

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৫ পিএম

অবিন্তা ফাইন আর্টসে ‘হারমোনি অফ কালারস’ শীর্ষক শিল্প প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। প্রবা ফটো

অবিন্তা ফাইন আর্টসে ‘হারমোনি অফ কালারস’ শীর্ষক শিল্প প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। প্রবা ফটো

বাংলাদেশের তরুণ ও উদীয়মান শিল্পীদের দেশে ও বিদেশে শিল্পচর্চার প্রচার ও প্রসার করতে ১৬ জন তরুণ শিল্পীর ৩০টি শিল্পকর্ম নিয়ে প্রদর্শনী শুরু হয়েছে। ১৫ দিনব্যাপী এ প্রদর্শনী চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

শনিবার (২৩ সেপ্টেম্বর) অবিন্তা ফাইন আর্টসে ‘হারমোনি অফ কালারস’ শীর্ষক শিল্প প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবিন্তা গ্যালারি অফ ফাইন আর্টসের চেয়ারপারসন মিস নীল রওশন মুর্শেদ।

সাম্প্রতিক সময়ের করা বেশ কিছু নান্দনিক শিল্পকর্ম নিয়ে এ প্রদর্শনী শুরু হয়েছে। প্রদর্শনীতে স্থান পেয়েছে ১৬ জন শিল্পীর মোট ৩০টি শিল্পকর্ম। 

এরা হলেন- মনিরুল ইসলাম, ফরিদা জামান, মোহাম্মদ ইউনুস, জামাল আহমেদ, কনক চাপা চাকমা, কারু তিতাস, মোহাম্মদ ইকবাল, আনিসুজ্জামান আনিস,  আজমির হোসেন, আল-আখির সরকার, শুভ ও সাহা, আব্দুল্লাহ আল বশির, বিপ্লব চক্রবর্তী, শাহানুর মামুন, নয়ন ত্রিপুরা, জয়তু চাকমা।

তাদের শিল্পকর্মে ফুটে ওঠেছে শৈল্পিক ভাবনার প্রতিফলন। এ ছাড়া প্রদর্শনীতে পেন্টিং এর পাশাপাশি পেন্সিল স্কেচ, পেন স্কেচ, তৈলচিত্র, জলরঙ ও অন্যান্য মাধ্যমের বহুল শিল্পকর্ম স্থান পেয়েছে।

শিল্পীরা সাম্প্রতিক সময়ের করা বেশ কিছু নান্দনিক শিল্পকর্ম নিয়ে আসেন। পাশাপাশি, এই প্রদর্শনীতে একগুচ্ছ তরুণ শিল্পীর অভিনব কিছু শিল্পকর্ম স্থান পেয়েছে।

অবিন্তা গ্যালারি অফ ফাইন আর্টস (অবিন্তা কবির ফাউন্ডেশনের প্রজেক্ট) সূচনা থেকেই বাংলাদেশের তরুণ ও উদীয়মান শিল্পীদের দেশে ও বাইরে শিল্পচর্চার প্রচার ও প্রসারে বিভিন্ন শিল্প প্রদর্শনী, আর্ট ক্যাম্প ও বিবিধ শিল্পকেন্দ্রিক কার্যক্রম সংগঠিত করে আসছে। দেশের তরুণ ও কিংবদন্তী শিল্পীদের একত্রীকরণে অবিন্তা গ্যালারির মূল উদ্দেশ্য।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা