× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুরু হচ্ছে শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ জুলাই ২০২৩ ২২:৪৪ পিএম

শুরু হচ্ছে শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব

শাস্ত্রীয় সংগীত এবং নৃত্যের প্রসার, প্রচার ও নতুন প্রজন্মের শিল্পীদের এই সংগীত এবং নৃত্যের চর্চায় আরো উৎসাহী করতে দুদিনব্যাপী শুরু হচ্ছে ‘শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব ২০২৩’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শুক্র (১৪ জুলাই) ও পরের দিন শনিবার বিকেল ৫টা থেকে জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে এ উৎসব। 

প্রথম দিনের আয়োজন শুরু হবে বিকাল ৫টায় প্রদীপ প্রজ্জোলনের মধ্য দিয়ে। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী অনুষ্ঠান উদ্বোধন করবেন। অংশগ্রহণ করবেন বরেণ্য শাস্ত্রীয় সংগীত এবং নৃত্যশিল্পীরা। 

শাস্ত্রীয় সংগীত ও নৃত্য পরিবেশনার শুরুতেই থাকবে ওডিসি পরিবেশনা। দলীয় এ নৃত্য পরিবেশন করবে নৃত্যছন্দ। এর পরে কত্থক পরিবেশন করবেন মন্দিরা চৌধুরী। শাস্ত্রীয় সংগীত পরিবেশন করবেন রেজওয়ান আলী লাভলু ও কানিজ হুসনা আহমেদী। এর পরে ভরতনাট্যম পরিবেশন করবেন জুয়েইরিয়াহ মৌলি এবং কত্থক পরিবেশনায় স্নাতা শাহরিন।

শাস্ত্রীয় সংগীত পরিবেশন করবেন অন্তরা মন্ডল এবং বিটু শীল। মনিপুরি নৃত্য পরিবেশন করবেন বাবরুল আলম চৌধুরী ও গৌড়িও নৃত্য এগনেস র‌্যাচেল প্রিয়াংকা। এরপর শাস্ত্রীয় সংগীতে রেজওয়ানুল হক এবং প্রিয়াংকা গোপ। কত্থক পরিবেশন করবেন অন্যতম বরেণ্য শাস্ত্রীয় নৃত্যশিল্পী সাজু আহমেদ। মনিপুরি পরিবেশন করবেন বরেণ্য শাস্ত্রীয় শিল্পী তামান্না রহমান। কত্থক পরিবেশন করবেন অন্যতম বরেণ্য শিল্পী মুনমুন আহমেদ। এর পরে সংগীত পরিবেশন করবেন ফকির শহিদুল ইসলাম ও পূর্ন চন্দ্র মন্ডল। মনিপুরি নৃত্য পরিবেশন করবেন মনোমী তানজানা অর্থী এবং ভরতনাট্যম পরিবেশন করবেন মোহনা মীম। কত্থক পরিবেশন করবেন মো. মাসুম হোসাইন। পরে শাস্ত্রীয় সংগীত পরিবেশন করবেন অসিত দে এবং সুস্মিতা দেবনাথ। শেষে থাকবে ভরতনাট্যম, পরিবেশনায় সালমা বেগম মুন্নি এবং দলীয় কত্থক পরিবেশনায় নৃত্যকলা বিভাগ, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা