× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকায় দুইদিনব্যাপী নজরুল উৎসব শুরু শুক্রবার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৮ পিএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে নজরুল উৎসবের ঘোষণা দেওয়া হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে নজরুল উৎসবের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ও ভারতের কণ্ঠশিল্পীদের নিয়ে দুই দিনের নজরুল উৎসব আগামী শুক্রবার (৩ ফেব্রুয়ারি) শুরু হবে। চলবে শনিবার (৪ ফেব্রুয়ারি) পর্যন্ত।

বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থা ও ভারতীয় হাই কমিশন পরিচালিত আই.জি.সি.সি’র যৌথ উদ্যোগে গুলশান সোসাইটি লেকপার্কে এই উৎসব হবে।

বুধবার (১ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উৎসবের আহ্বায়ক খায়রুল আনাম শাকিল জানান, উৎসবে বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান এবং উদীয়মান শতাধিক শিল্পী সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করবেন। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় কণ্ঠশিল্পী দুই-দিনব্যাপী উৎসবে অংশগ্রহণ করবেন।  নবীণ ও প্রবীণ মিলিয়ে ৫০ জনের বেশি শিল্পীদের অনুষ্ঠানে সঙ্গীতের পাশাপাশি থাকবে নাচ, আবৃত্তি ও আলোচনা।

তিনি জানান, অনুষ্ঠান সবার জন্য অবারিত। তবে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সকল সময় আমন্ত্রণপত্র আবশ্যক। আমন্ত্রণপত্র বিনামূল্যে গুলশানে গ্রেগোরিয়ান ক্লাব থেকে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ১০টার মধ্যে সংগ্রহ করা যাবে।

ধানমন্ডিতে দৃক আই সি টি অফিস থেকে আগামীকাল বৃহষ্পতিবার সন্ধ্যা ৬টা পর্যস্ত সংগ্র করা যাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা,  এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উর রহমান, গুলশান সোসাইটির সভাপতি এটিএম শামসুল হুদা এবং কবি নাতনী খিলখিল কাজী।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। স্বাগত বক্তব্য রাখবেন উৎসবের আহ্বায়ক ও বিশিষ্ট নজরুলসঙ্গীতশিল্পী খায়রুল আনাম শাকিল।

দ্বিতীয় দিনে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থার সভাপতি বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ইয়াকুব আলী খান এবং গুলশান সোসাইটির মহাসচিব ব্যারিস্টার সারওয়াত সিরাজ।

আলোচনায় অংশ নেবেন লেখক, গবেষক ও প্রকাশক মফিদুল হক ও জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে।

অনুষ্ঠানটি মাছরাঙা টেলিভিশনের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা