× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জামালপুরে গ্রাম থিয়েটারের নাট্যোৎসব শুরু

জামালপুর প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৩ ১০:১৭ এএম

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩ ১১:০৫ এএম

নাট্যোৎসবের প্রথম দিন ‘সেনের খিলের তালুকদার’ নাটকের দৃশ্য। প্রবা ফটো

নাট্যোৎসবের প্রথম দিন ‘সেনের খিলের তালুকদার’ নাটকের দৃশ্য। প্রবা ফটো

‘হাতের মুঠোয় হাজার বছর, আমরা চলেছি সামনে’— স্লোগানে বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে জামালপুরে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু হয়েছে। 

স্থানীয় নাট্যদল চারণ থিয়েটারের আয়োজনে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে মোসলেমাবাদে এই নাট্যোৎসবের উদ্বোধন করা হয়। চার দিনব্যাপী এ নাট্যোৎসব চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে গুনারিতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সাজুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গীতিকবি ওবায়দুর রহমান বেলাল। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক লুৎফর রহমান, নাট্যকার সালাম সাকলাইন, নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, চারণ থিয়েটারের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সিদ্দিকী লেনিনসহ অনেকেই। 

নাট্যোৎসবের প্রথম দিন সালাম সাকলাইন রচিত ও সাখাওয়াত হোসেন নির্দেশিত ‘সেনের খিলের তালুকদার’ নাটক পরিবেশন করা হয়। দ্বিতীয়দিন শুক্রবার আসাদুল্লাহ ফারাজীর রচনায় ‘সোহাগী বাঈদানীর ঘাট’, তৃতীয়দিন শনিবার ফাহিম মালেক ইভানের নির্দেশনায় ‘গিটঠু’ এবং উৎসবের শেষ দিনে পল্লী কবি জসিম উদ্দীন রচিত ‘নকশী কাঁথার মাঠ’ পরিবেশন করা হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা