× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শীতকালীন সাহিত্য উৎসবে সম্মাননা পেলেন তিন গুণিজন

নেত্রকোণা সংবাদদাতা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ০৮:০৬ এএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১৪:১৭ পিএম

নেত্রকোণায় অনুষ্ঠিত শীতকালীন সাহিত্য উৎসবে গুণিজন সম্মাননা প্রদান করা হয়। ছবি : প্রবা

নেত্রকোণায় অনুষ্ঠিত শীতকালীন সাহিত্য উৎসবে গুণিজন সম্মাননা প্রদান করা হয়। ছবি : প্রবা

কবিতা, কবির জীবনবৃত্তান্তসহ বিভিন্ন রকম বই প্রদর্শন, গুণিজন সম্মাননা প্রদান, কবিতাপাঠ ও আলোচনার মধ্য দিয়ে নেত্রকোণার দুর্গাপুরে দিনব্যাপী শীতকালীন সাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে

উৎসবে তিন ক্যাটাগরিতে তিন গুণিজনকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেনকবিতায় আশরাফ মীর, গবেষণায় আলী আহাম্মদ খান আইয়োব ও কথাসাহিত্যে তাশরিক-ই-হাবিব।

দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ উৎসবের আয়োজন করে বাংলাদেশ সাহিত্য জাদুঘর।

উৎসব উপলক্ষে সকাল থেকেই দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের মাঠে সাদা কাপড়ে প্রদর্শন করা হয় বেশ কয়েকজন কবির কবিতা ও জীবনপঞ্জিকা। মাঠের এক পাশে বসানো হয় বইয়ের স্টল। সেখানে প্রদর্শন করা হয় বাংলা সাহিত্যের গুরুত্বপূর্ণ নানা বই। প্রদর্শিত কবিতা, কবির জীবনপঞ্জিকা দেখতে ও স্টলে প্রদর্শিত নানারকম বই পড়তে ভিড় করেন স্থানীয় সাহিত্যকর্মীরা।

বাংলাদেশ সাহিত্য জাদুঘরের সভাপতি ফারুক আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনপদ চৌধুরীর পরিচালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কবি লায়ন মোহাম্মদ আবদুর রশিদ।

অনুষ্ঠানে আদিবাসীদের নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন আদিবাসী গবেষক ও হাজং নেতা পল্টন হাজং। প্রবন্ধ নিয়ে আলোচনা করেন কথাসাহিত্যিক সাখাওয়াত বকুল।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মো. ওয়াহেদ আলী, স্বপন সান্যাল, মো. আলী আজগর, অ্যাডভোকেট মানেশ চন্দ্র সাহা, প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক এসএম রফিকুল ইসলাম, কবি জালাল উদ্দিন আহম্মেদ, কবি মেহেদী ইকবাল, দেলোয়ারা বেগম, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক আবুল বাশারসহ অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা