× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইসলামের বাণী

প্রবা ডেস্ক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪ ১৫:০১ পিএম

ইসলামের বাণী

আল-কুরআনের বাণী

 

হে বিশ্বাসীগণ! তোমরা অনুগ্রহের কথা প্রকাশ করে এবং কষ্ট দিয়ে নিজেদের করা দান অর্থহীন করে দিও না, সে ব্যক্তির মতো যে নিজের ধনসম্পদ ব্যয় করে লোকদেখানোর উদ্দেশ্যে এবং আল্লাহ ও শেষ দিবসকে বিশ্বাস করে না। তার অবস্থা তেমন পাথরের মতো যার ওপর ধুলো জমে ছিল, এরপর এক বৃষ্টি আঘাত করে তাকে মসৃণ ও শূন্য করে দিল। তারা যা অর্জন করেছে তার ওপর তাদের কোনো নিয়ন্ত্রণ নেই। আল্লাহ অবিশ্বাসী সম্প্রদায়কে পথ প্রদর্শন করেন না।

 

সুরা আল-বাকারা : ২৬৪

 

 

আল-হাদিস থেকে

 

হজরত আবু হুরায়রা (রা.) কর্তৃক বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ (সা.) বললেন, আজ তোমাদের মধ্যে কে রোজা রেখেছ? আবু বকর (রা.) বললেন, আমি। তিনি বললেন, আজ তোমাদের মধ্যে কে জানাজার সঙ্গে গেছে? আবু বকর (রা.) বললেন, আমি। তিনি বললেন, আজ তোমাদের মধ্যে কে মিসকিনকে খাবার দিয়েছে? আবু বকর (রা.) বললেন, আমি। তিনি বললেন, আজ তোমাদের মধ্যে কে রুগ্ন ব্যক্তিকে দেখতে গেছে? আবু বকর (রা.) বললেন, আমি। এরপর রাসুলুল্লাহ (সা.) বললেন, যখন কোনো ব্যক্তির মধ্যে এসব কাজের সমাবেশ ঘটে সে অবশ্যই জান্নাতে প্রবেশ করবে।

 

হাদিস ২২৫৩

Ñসহিহ মুসলিম শরিফ থেকে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা