× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিদেশেও নতুন ইতিহাসের অপেক্ষায় প্রিয়তমা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ জুলাই ২০২৩ ১২:৪৩ পিএম

আপডেট : ৩১ জুলাই ২০২৩ ১৩:১৩ পিএম

বিদেশেও নতুন ইতিহাসের অপেক্ষায় প্রিয়তমা

বাংলাদেশে রীতিমতো ঝড় তুলেছে ‘প্রিয়তমা’। পঞ্চম সপ্তাহেও ঢাকা ও ঢাকার বাইরে ৪৭টি হলে চলছে এটি। ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন কলকাতার ইধিকা পাল। শাকিব খানের বিপরীতে এই ছবির ‘ইতি’ চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন এই অভিনেত্রী। আর শাকিবের অভিনয় নিয়ে তো তার ভক্তদের উন্মাদনা চলছেই। আয়ের দিক থেকে সিনেমাটি বেশ শক্ত অবস্থানে রয়েছে। ভেঙে দিয়েছে অনেক হিসাব-নিকাশের রেকর্ড। দর্শকের স্রোত নামিয়েছে হলে হলে।

প্রয়াত ফারুক হোসেনের গল্পে সিনেমাটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। রোমান্টিকধর্মী গল্পের সিনেমাটি শ্রুতিমধুর গান দিয়ে যেমন প্রশংসিত হয়েছে তেমনি এর শিল্পী-কুশলীদের অভিনয়ও মন ভরিয়েছে দর্শকের। বিশেষ করে ছবিটিতে নতুন রূপে দেখা গেছে দেশের জনপ্রিয় নায়ক শাকিব খানকে।

সিনেমাটি দেশের মুক্তির দ্বিতীয় সপ্তাহে উত্তর আমেরিকার বাজারেও প্রবেশ করেছিল। যুক্তরাষ্ট্র ও কানাডার ৪২টি হলে মুক্তি পেয়েছিল সিনেমাটি। প্রথম সপ্তাহেই আয় করেছিল ৮৪ হাজার ডলার। হলিউডের সিনেমার ব্যস্ত শিডিউলের ফাঁকে বাংলাদেশের সিনেমার এই আয় দারুণভাবে প্রেরণা জুগিয়েছে দেশের সিনেমার মানুষদের।

এদিকে বিদেশে মুক্তি পাওয়া সিনেমার তালিকায় সর্বোচ্চ আয়ে চতুর্থ অবস্থানে প্রিয়তমা। এতে শীর্ষে রয়েছে মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’। এ ছবিটির আয় তিন লাখ আটান্ন হাজার ডলার। এরপরের জায়গাটি ‘পরাণ’ সিনেমার। রায়হান রাফির সিনেমাটি আয় করেছিল এক লাখ ৮৭ হাজার ডলার। তৃতীয় স্থানে আছে অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’। এর আয় এক লাখ ২৫ হাজার ডলার।

চতুর্থ অবস্থানে থাকা প্রিয়তমা দুই সপ্তাহে আয় করেছে এক লাখ ১২ হাজার ডলার। সুখবর হলো তৃতীয় সপ্তাহে জ্যামাইকা মাল্টিপ্লেক্স থেকে আট হাজার ৫০০ ডলার আয় করে মোট এক লাখ ২০ হাজার ৫০০ ডলার নিয়ে দেবীর ঘাড়েই নিঃশ্বাস ফেলছে হিমেল আশরাফের প্রিয়তমা। জ্যামাইকা মাল্টিপ্লেক্সে টানা চতুর্থ সপ্তাহ চলছে সিনেমাটি।

এই সপ্তাহ থেকে আর চার হাজার ৫০০ ডলার আয় করলেই দেবীকে ছুঁয়ে ফেলবে প্রিয়তমা। এ তথ্য নিশ্চিত করলেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোয়ের প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব।

তিনি বলেন, ‘দ্বিতীয় অবস্থানে থাকা ‘পরাণ’ রয়েছে বেশ দূরত্বে। আর ‘হাওয়া’ আরও এগিয়ে। এই দুই সিনেমাকে পেছনে ফেলা প্রিয়তমার জন্য কিছুটা কষ্টকর বটে। তা ছাড়া এই দুটি সিনেমা ৮০টির মতো থিয়েটারে মুক্তি পেয়েছিল। এতগুলো হল প্রিয়তমা পায়নি। সেদিক থেকে অল্প হল থেকে তুলনামূলক বেশি আয় ঘরে তুলেছে ভার্সেটাইল মিডিয়ার এই সিনেমাটি। আবার এটাও লক্ষণীয় ব্যাপার যে এখন হলিউডের সিনেমার একদম পিকটাইম চলছে। ইন্ডিয়ানা জোন্স ও মিশন ইম্পসিবলের নতুন কিস্তি মুক্তি পেয়েছে। জয় রাইড মুক্তি পেয়েছে। এরপর এসেছে ওপেনহেইমার, বার্বির মতো সুপারহিট সিনেমাগুলো। এমন সব সিনেমা চলাকালীন বাংলা সিনেমার জন্য হল পাওয়া মুশকিল। দর্শক পাওয়াও কঠিন। কিন্তু এই প্রতিকূলতার মধ্যেও ‌প্রিয়তমা সাফল্য দেখিয়েছে। আমরা আশাবাদী, এই সিনেমাটি আরও বহুদূর যাবে।’

ঈশ্বর কি দেবী জয় করে পরাণ আর হাওয়াকেও ছাড়িয়ে যাওয়ার গৌরব প্রিয়তমার ভাগ্যে লিখেছেন? দেখা যাক আগামী সপ্তাহে কী ঘটে!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা